সাহিত্য সংস্কৃতি

সাহিত্য সংস্কৃতি মহাজাতি সদনে দুদিন ধরে অনুষ্ঠিত হলো ৪৫ তম সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ এর সমাবর্তন উৎসব

মহাজাতি সদনে দুদিন ধরে অনুষ্ঠিত হলো ৪৫ তম সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ এর সমাবর্তন উৎসব

লেখক : ইন্দ্রজিৎ আইচ

প্রতিবছরের মতন দুদিন ধরে মহাজাতি সদনে অনুষ্ঠিত হয়ে গেলো ৪৫ তম সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদের সমাবর্তন উৎসব। এই সমাবর্তন এ ১২০০ ছাত্র ছাত্রী সংস্কৃতির নানা ক্ষেত্রের জন্যে সার্টিফিকেট গ্রহণ করে। প্রথমদিন প্রদীপ জ্বালিয়ে এই সমাবর্তন এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন
ঝারগ্রাম সাধুরাম চাঁদ মুর্মু বিশ্ববিদ্যালয় এর উপাচার্য, অধ্যাপক অমিয় কুমার পান্ডা, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আসাম ডিপ্রুগর বিশ্ববিদ্যালয় এর উপাচার্য জিতেন হাজারিকা, ছিলেন বাংলাদেশ যশোর এর প্রাচ্য সংঘের প্রতিষ্ঠাতা বেনজীন খান ও বাংলাদেশ নওগাঁ প্রেস ক্লাবের সভাপতি মহম্মদ কায়েসুদ্দিন।
সমগ্র অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সর্বভারতীয় পরিষদের সম্পাদক কাজল সেনগুপ্ত।
এইবছর পরিষদের পক্ষ থেকে কলামনি পুরস্কার তুলে দেওয়া হয় চিত্রকর সুব্রত গঙ্গোপাধ্যায়, চিত্রশিল্পী সমীর আইচ ও সঙ্গীত শিল্পী অলোক রায় চৌধুরীর হাতে। মঞ্চে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ নৃত্যশিল্প ড: মহুয়া মুখোপাধ্যায়, ড: থাঙ্কুমুনি কুট্টি , অভিনেত্রী মিতা চট্টোপাধ্যায়, সঙ্গীত পরিচালক কল্যাণ সেন বরাট, পণ্ডিত সমর নাগ, নৃত্য শিল্পী কোহিনুর সেন বরাট, মিতা নাগ সহ আরো অনেক শিল্পীবৃন্দ।

দ্বিতীয়দিন ছিলো পুরস্কার প্রাপ্ত ছাত্র ছাত্রীদের নাচ, গান ও আবৃত্তির অনুষ্ঠান। সমগ্র অনুষ্ঠানটির ভাবনা ও পরিকল্পনা ছিলেন শান্তনু সেনগুপ্ত। সঞ্চালনায় ছিলেন দেবাশিস বসু।

Copyright © 2022 Rupkatha Live. All Rights Reserved. Powered by : Technotrick Systems.